২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ


প্রচ্ছদ ময়মনসিংহ গৌরীপুরে করোনাতেও চলছে চেয়ারম্যান খোকার উন্নয়ন ও জনসেবামোলক কাজ
২৪ জুন, ২০২০ , ১৮:০৭ আপডেট: ২৪ জুন, ২০২০ ,১৮:০৭

স্টাফ রিপোর্টার :

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ভাংনামারী ইউনিয়নে মহামারী করোনা দুর্যোগেও থেমে নেই ইউপি চেয়ারম্যান অধ্যাপক মফিজুন নূর খোকার নেতৃত্বে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের রাস্তাঘাট উন্নয়ন মোলক কর্মকান্ড এবং মানবসেবা। দুর্যোগেও সার্বক্ষনিক জনসেবার পাশাপাশি ইউনিয়নের উন্নয়ন করে যাচ্ছেন অধ্যাপক মফিজুন নূর খোকা । তার কাছে ফোন করে সাহায্যের কথা বললে ও সাহায্য চাইলে তাৎক্ষণিকভাবে তিনি তার সমস্যা সমাধানে এগিয়ে আসেন। একই সাথে তিনি,ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট সহ সব ধরনের উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রেখেছেন।

তারই ধারাবাহিকতায় তার মেধাবী নেতৃত্বে ইউনিয়নের খেলার আলগী থেকে নাপ্তের আলগী বাজার১৬১০ মিটার রাস্তা সমাপ্তির পথে।এই রাস্তাটি ইউনিয়নবাসীর একটি স্বপ্ন ছিলো যা পূরণ হতে চলেছে। রাস্তার দুই পাশেই দোকানপাট থাকায় রাস্তাটি মেরামতে শত বাধা থাকলেও অবশেষে সকল বাধা উপেক্ষা করে অনেক দোকান উঠিয়ে নিয়ে নাপ্তেরআলগী বাজার পর্যন্ত রাস্তাটির এইচ বি বি কাজ সমাপ্তির পথে। পুরো রাস্তার মাঝে ৬০ মিটার সরকারী বরাদ্ধের আওতায় না থাকায় সেই অবশিষ্ঠ ৬০ মিটার রাস্তা নিজ অর্থায়নে সমপন্ন করবেন চেয়ারম্যান অধ্যাপক মফিজুন নুর খোকা।দীর্ঘ অপেক্ষার পর চরাঞ্চলের অবহেলিত মানুষগুলো পাকা রাস্তা পাওয়ায় সর্বস্তরের মানুষের মাঝে আনন্দ,উৎসাহ বিরাজ করছে।

এছাড়াও করোনা ভাইরাস সংকটের শুরু থেকেই চেয়ারম্যান অধ্যাপক মফিজুন নুর খোকা, জন- সচেতনতামূলক কাজ করাসহ প্রতিনিয়তই ভাইরাস সংক্রমণ প্রতিরোধে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের এলাকায় জীবানুনাশক পানি ছিটানো, হাত ধোয়ার ব্যবস্থা করা, মাইকিং থেকে শুরু করে নাগরিকদের সচেতন করা এসব বিষয়ে তিনি মাঠে ছিলেন শুরু থেকেই। এরপর মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে যেসব খাদ্য সামগ্রী উপহার হিসেবে বিভিন্ন সময় এসেছে এগুলোর তালিকা করে ইউনিয়নের বিভিন্ন শ্রেণী-পেশার লোকদের কাছে তিনি নিজে পৌঁছে দিয়েছেন প্রতিটি ওয়ার্ডে। অসহায় ও দরিদ্র মানুষদের ঘরে ঘরে গিয়ে খোজ খবর নিয়েছেন।
স্বেচ্ছাসেবীদের সহায়তায় ওষুধ সহ জরুরি পণ্য কয়েক হাজার নাগরিকের বাড়িতে পৌছানোর ব্যবস্থা করেছেন তিনি।

চেয়ারম্যান অধ্যাপক মফিজুন নুর খোকা বলেন-করোনা ভাইরাসের পাশাপাশি এলাকার আইনশৃঙ্খলা,উন্নয়ন মোলক কর্মকান্ড নিশ্চিত করার পাশাপাশি পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদার ভাবে চালিয়ে যাচ্ছেন।আজ পর্যন্ত পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম ও উন্নয়নমূলক কার্যক্রম অব্যাহত রয়েছে ভবিষ্যতেও এ কার্যক্রম চলমান থাকবে বলে চেয়ারম্যান জানান। সে লক্ষে তিনি সকলের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন।

মন্তব্য করুন: