২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ , ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ


প্রচ্ছদ ফুলবাড়ীয়া পিতার কররের পাশে চির নিদ্রায় শায়িত হলেন আ ন ম নজরুল ইসলাম
২৪ জুন, ২০২০ , ১৭:৫৯ আপডেট: ২৪ জুন, ২০২০ ,১৭:৫৯

ফুলবাড়িয়া (ময়মনসিংহ ) প্রতিনিধি :

পিতার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, বর্ষীয়ান রাজনীতিবিদ, প্রবীণ আওয়ামী লীগ নেতা, মুক্তিযুদ্ধের সংগঠক এবং সাবেক এমএনএ ও এমপি আ ন ম নজরুল ইসলাম। ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার লাঙ্গল শিমুল গ্রামের নিজ বাড়িতে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।ফুলবাড়িয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এইমুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় সম্মান জানানো পর পারিবারিক কবরস্থানে তাঁকে সমাহিত করা হয়েছে।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে ভোগছিলেন। মৃত্যুকালে স্ত্রী, একমাত্র ছেলেসহ বহু স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, মুক্তিযুদ্ধের সংগঠক আ ন ম নজরুল ইসলাম ১৯৭০ সালে পাকিস্তানের সাধারণ নির্বাচনে ফুলবাড়িয়া-ত্রিশাল সংসদীয় আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে এমএনএ নির্বাচিত হয়েছিলেন। স্বাধীনতার পর ১৯৭৩ সালের প্রথম জাতীয় নির্বাচনে ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসন থেকে আবারও তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের বিশেষ সহকারীর দায়িত্ব পালন করেছেন আ ন ম নজরুল ইসলাম। সর্বশেষ তিনিফুলবাড়িয়া উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন।

তার নামাজে জানায় আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ এমএ কুদ্দুস, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মালেক সরকার যুগ্ন সম্পাদক কেবিএম আমিনুল ইসলাম খাইরলি, উপজেলা আ’লীগ তথ্য ওগবেষণা বিষয়ক সম্পাাদক এডভোকেট ইমদাদুল হক সেলিম জেলা পরিষদ সদস্য রুহুল আমীন উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এবি সিদ্দিক মরহুমের ছোট ভাই কর্ণেল জহের উল ইসলাম ও অধ্যাপক আ খ ম হেলাল উল ইসলাম, মরহুমের ছেলে রুসায়েদ এহসান সুপল চেয়ারম্যান এসএম সাইফুজ্জামান , শাহীন মল্লিক জীরন , মো: ফজলুল হক মাাখন,আশরাফ উজজামান পুলিশিং কমিটির সম্পাদক হারুন অর রশিদ সহ প্রমুখ নেতা কর্মী উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন: