1. admin@dailyajkerkhabar.com : daily :
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:১১ অপরাহ্ন

ময়মনসিংহের পিসিআর ল্যাবে অতিমাত্রায় করোনা পজিটিভ ফল

সংবাদ দাতা :
  • আপডেট : শুক্রবার, ২৬ জুন, ২০২০
  • ৩৮০ Time View
ময়মনসিংহের পিসিআর ল্যাবে অতিমাত্রায় করোনা পজিটিভ ফল

নমুনা পরীক্ষায় অতিমাত্রায় করোনা পজিটিভ ফল আসায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের পিসিআর ল্যাবটি বন্ধ করে দেওয়া হয়েছে। বুধবার (১৭ জুন) ৫০ ভাগ নমুনা পরীক্ষার পর কারিগরি ত্রুটি দেখিয়ে ল্যাবের কার্যক্রম স্থগিত করা হয় বলে জানিয়েছেন মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর চিত্ত রঞ্জন দেবনাথ।

তিনি জানান, বুধবার (১৭ জুন) পিসিআর ল্যাবে ৬ ধাপে মোট ৫৬৪টি নমুনা পরীক্ষা করা হয়। এসব পরীক্ষায় ৫০ শতাংশ অর্থ্যাৎ ২৮২টি নমুনায় কোভিড-১৯ পজিটিভ আসে। যা কলেজের রিপোর্টিং কাজে নিয়োজিতদের মনে সন্দেহ তৈরি করে। ল্যাবের পিসিআর মেশিনে কারিগরি ত্রুটি অথবা কিটে সমস্যা থাকলে এ ধরনের ভুল রিপোর্ট আসতে পারে। তবে ল্যাবের নাকি কিটের সমস্যা তা নিরুপণের জন্য বুধবারের পরীক্ষার ফলাফল প্রকাশ না করে তা বন্ধ রাখা হয়েছে। ঢাকা থেকে নতুন কিট এনে আবারও এসব নমুনা পরীক্ষা করা হবে বলে জানান তিনি।

তিনি বলেন, বৃহস্পতিবার (১৮ জুন) নতুন কিট আসলে আগের নমুনাগুলোর পুনরায় পরীক্ষার পরই বলা যাবে কোথায় সমস্যা। দুই-একদিনের মধ্যেই সমস্যার সমাধান হবে বলে জানান তিনি।

এদিকে পিসিআর ল্যাবের ইনচার্জ ডা. সালমা আহমেদ জানান, বৃহস্পতিবার ঢাকা থেকে নতুন কিট আসলেই বুধবারের নমুনা পরীক্ষার পরই ফলাফল ঘোষণা করা হবে। তবে বুধবার যে রিপোর্ট এসেছিল তা অনাকাঙ্ক্ষিত ছিল। শুক্রবার (২০ জুন) থেকে পরীক্ষার পর নিয়মিতভাবেই ফল প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© (কপিরাইট):  2010 | দৈনিক আজকের খবর কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত
Theme Customized BY LatestNews